Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

সিটিজেন চার্টার

বিক্রয় ও বিতরণ বিভাগ

ওজোপাডিকোলিঃ, ঝিনাইদহ

নতুন সংযোগ গ্রহন পদ্ধতি

* ওয়ানস্টপ সার্ভিস সেন্টার/গ্রাহকসেবা কেন্দ্র থেকে নতুন সংযোগের আবেদন পত্র পাওয়া যাবে।

* আবেদনপত্রটি যথাযথ পূরণ করে নির্ধারিত আবেদন ফি নির্দ্দিষ্ট ব্যাংক/বুথ/শাখা অথবা গ্রাহক সেবা কেন্দ্র/দপ্তরে জমা প্রদান করে জমা রশিদ ও প্রয়োজনীয় দলিলাদি সহ গ্রাহক সেবা কেন্দ্রে জমা করলে একটি নিবন্ধন নম্বর সহ পরবর্তী আগমনের তারিখ জানানো হবে।

* গ্রাহক সেবা কেন্দ্র সংলগ্ন বুথ/নির্ধারিত ব্যাংক শাখা/দপ্তরে ডিমান্ড নোটের উল্লেখিত টাকা জমা পূর্বক জমার রশিদ প্রদর্শন করলে সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহন করা হবে। বিদ্যুৎ সংস্থা কর্তৃক সরবরাহকৃত অথবা বিদ্যুৎ সংস্থা কর্তৃক অনুমোদিত ক্রয়কৃত মিটার গ্রাহক জমা দিলে মিটার কার্ড সহ মিটার ১৫(পনের) দিনের মধ্যে গ্রাহকের আঙ্গিনায় স্থাপন করা হবে। যদি সংযোগ প্রদান সম্ভবপর না হয় তবে তার কারণ জানিয়ে একটি পত্র দেওয়া হবে।

* পরবর্তী মাসের বিলিং সাইকেল অনুযায়ী গ্রাহকের প্রথম মাসের বিল জারী করা হবে।

* ওয়ানস্টপ সার্ভিস সেন্টার/গ্রাহকসেবা কেন্দ্র থেকে নতুন সংযোগ গ্রহনের নিয়মাবলী ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্য সম্বলিত একটি পুস্তিকা প্রয়োজনবোধে নির্ধারিত মূল্য পরিশোধ সাপেক্ষে সংগ্রহ করা যাবে।

নতুন সংযোগের আবেদন ফি

সিঙ্গেল ফেজ ২৩০ ভোল্ট সংযোগের জন্য ৫০০/= - ৭০০/= আনুমানিক টাকা (মালামাল বাদে)

থ্রি ফেইজ (৪ তার) ৪০০ ভোল্ট সংযোগের জন্য ১২০০/= - ১৫০০/= আনুমানিক টাকা (মালামাল বাদে)

থ্রি ফেজ ১১০০০ ভোল্ট সংযোগের জন্য ৫০০০/= - ৭০০০/= আনুমানিক টাকা (মালামাল বাদে)

অস্থায়ী সংযোগের জন্য = ২৫০.০০ টাকা

গ্রাহকরে অনুরোধে চুক্তি পরিবর্তন/পুনঃক্ষমতায়নঃ ১৫০.০০ টাকা

(বিঃদ্রঃসরকারের নির্দেশনা অনুযায়ী টাকার পরিমাণ পরিবর্তন হতে পারে।)

সংযোগ বিচ্ছিন্ন বিচ্ছিন্নকরণ ও পুনঃ সংযোগ চার্জ

(ক) বিল পরিশোধে অক্ষমতার কারণে সংযোগ বিচ্ছিন্নের ক্ষেত্রেরঃ-

গ্রাহক শ্রেণীঃ এ,বি,সি,ডি,ই,জে, (একফেজ) টাঃ ৬০০.০০

গ্রাহক শ্রেণীঃ এ,বি,সি,ডি,ই,জে, (তিনফেজ) টাঃ ১২০০.০০

গ্রাহক শ্রেণীঃ এফ,জি,এইচ, আই   টাঃ ৬০০০.০০

নতুন সংযোগের জন্য জামানতের পরিমাণ

গ্রাহক শ্রেণীঃ এ,ডি এবং ই

একফেজ - টাঃ ৩৭৫.০০ প্রতি কিঃওঃ অনুমোদিত চাহিদার জন্য

তিনফেজ - টাঃ ৫৫০.০০ প্রতি কিঃওঃ অনুমোদিত চাহিদার জন্য

গ্রাহক শ্রেণীঃ বি,সি,এফ,জি,এইচ,আই এবং জে

                - টাঃ ৬০০.০০ প্রতি কিঃওঃ অনুমোদিত চাহিদার জন্য

গ্রাহক সমস্যা

সম্মানিত গ্রাহকগণ তাদের সমস্যা টি এন্ড টি/মোবাইল অথবা ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে ওয়ানষ্টপ সার্ভিস সেন্টারে, ফিডারের মাঝামাঝি বরাবরে স্থাপিত গ্রাহক সেবা কেন্দ্রে, ফিডারের বিবিন্ন স্থানে (গ্রাহকদের দোর গোড়ায়) রক্ষিত সেবা বক্সে অথবা সংশ্লিষ্ট বিদ্যুৎ উপকেন্দ্রে জানাতে পারবেন।

লোড পরিবর্তন পদ্ধতি

* নতুন পরিবর্তন ফি প্রদান করতে হবে।

* চুক্তি পরিবর্তন ফি প্রদান করতে হবে।

* লোড বৃদ্ধির জন্য প্রযোজ্য অনুযায়ী কিলোওয়াট প্রতি বিদ্যমান হারে 

   জামানত প্রদান করতে হবে।

* অতিরিক্ত লোডের জন্য সার্ভিস তার/মিটার বদলানোর প্রয়োজন হলে  

   উক্ত ব্যয় গ্রাহককে বহন করতে হবে।

* প্রাক্কলন ও জামানতের অর্থ জমা দানের ৭(সাত) দিনের মধ্যে লোড  

   বৃদ্ধি কার্য্যকর করা হবে। যদি লোড বৃদ্ধি করা সম্ভবপর না হয় তবে 

   তার কারণ জানিয়ে একটি পত্র দেওয়া হবে।

গ্রাহকের নাম পরিবর্তন পদ্ধতি

গ্রাহক ক্রয় সূত্রে/ওয়ারিশসূত্রে/লিজসূত্র জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ফটোকপি ও সর্বশেষ পরিশোধিত বিলের কপিসহ নির্ধারিত ফি ব্যাংকে জমা করে আবেদন করতে হবে। সরোজমিনে তদন্ত করে নাম পরিবর্তনের জন্য বিদ্যমান হারে জামানত প্রদান করতে হবে। গ্রাহক জামানত বাবদ উক্ত বিল নির্ধারিত ব্যাংকের বুথ/শাখা/দপ্তরে পরিশোধ করে তার রশিদ সংশ্লিষ্ট দপ্তরে জমা দিলে ৭(সাত) দিনের মধ্যে নাম পরিবর্তন কার্যকর করা হবে। আবেদিত স্থাপনার কোন বিদ্যুৎ বিল/পাওনা বকেয়া থাকা চলবে না।

বিদ্যুৎ বিভ্রাট/সমস্যা জানানোর পদ্ধতি

বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দ্দিষ্ট গ্রাহক সেবা কেন্দ্র /ওয়ান ষ্টপ সার্ভিসে বিদ্যুৎ বিভ্রাট/বিচ্যুতির খবর জানালে আবেদন নং ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেওয়া হবে। নম্বরের ক্রমানুসারে বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করার লক্ষ্যে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেওয়া হবে। কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিভ্রাট দূরীভূত করা সমভব না হয় তবে তার কারণ গ্রাহককে জানিয়ে দেওয়া হবে।

বিদ্যুৎ বিভ্রাট/বিচ্যুতি নিরসন ও সময়কাল

গ্রাহক কর্তৃক বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টি সংশ্লিষ্ট ওয়ান ষ্টপ সার্ভিস সেন্টার/গ্রাহক সেবা কেন্দ্রে জানানোর ২৪ ঘন্টার মধ্যে নিরসন করা হবে। উক্ত সময়ের মধ্যে নিরসন করা সম্ভবপর না হলে গ্রাহকে কারণ অবহিত করা হবে।

সমস্যা সমাধানে যেগাযোগের টেলিফোন / মোবাইল নম্বর সমূহ

নির্বাহী প্রকৌশলী, বিবিবি, ঝিনাইদহঃ ০৪৫১-৬২৪৭৭, মোবাঃ ০১৭১১৪২৩৫২২

সহকারী প্রকৌশলী, বিবিবি, ঝিনাইদহঃ ০১৯৫৫৫১০৩৭৯, ০১৯৫৫৫১০৩৮০, ০১৯৫৫৫২০৭১৬

ফিডার ইনচার্জ, বিবিবি, ঝিনাইদহঃ ০১৯১৭৭২২১৯২, ০১৯১৭৭২২১৯৩, ০১৯১৭৭২২১৯৪, ০১৯১৭৭২২১৯৫, ০১৯৫৫৫১০৩৮২, ০১৯৫৫৫১০৩৮৩, ০১৯৫৫৫১০৩৮৪

গ্রাহক সেবা কেন্দ্র, বিবিবি, ঝিনাইদহঃ ০৪৫১-৬২২৭৪

 

 

 

 

 

                                                নির্বাহী প্রকৌশলী

                                                                                                                                           বিক্রয় ও বিতরন বিভাগ

                                                                                                                                         ওজোপাডিকোলিঃ, ঝিনাইদহ